আশাশুনির খাজরা টু আমাদী খেয়াঘাটের বেহাল দশা

নুরুল ইসলাম
  • আপডেটের সময় : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪১৩

সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার খাজরা টু আমাদী খেয়া পারাপারের খেয়াঘাটটির অবস্থা খুবই নাজুক। এতে কর্তৃপক্ষের মাথা ব্যথা না থাকায় সাধারণ মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছে। তাই জন গুরুত্বপূর্ণ এই খেয়াঘাটটি সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সাতক্ষীরার সাথে খুলনা জেলার সংযোগ হিসাবে কপোতাক্ষ নদের উপর খাজরা টু আমাদী খেয়াঘাটটি রয়েছে। দীর্ঘদিন ধরে এ খেয়াঘাটটি সাতক্ষীরা খুলনার যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। কিন্তু বর্তমানে নদীতে পলি জমে খেয়াঘাটের পারাপারের অবস্থা খুবই খারাপ। জোয়ারের পানিতে খেয়াঘাটটি তলিয়ে যায়। ভাটার সময় কাদামাটিতে পারাপারের ছোট্ট ইটের রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ভাটার সময় সব চেয়ে ভোগান্তিতে পড়ে মটর সাইকেল চালকরা। শুক্রবার ও মঙ্গলবার আমাদী বাজার হওয়ায় এই দুই দিনে ব্যবসায়ীসহ বাজারে আসা জনসাধারণের চলাচলে ভোগান্তি পোহাতে হয়।

এ বিষয়ে ঘাট ইজারাদার আনিছুর রহমান ‘সাতক্ষীরা প্রতিদিন’কে বলেন দীর্ঘ দশ বছরেরও বেশি সময় ধরে এই খেয়াঘাট সংস্কারে সরকারিভাবে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। যেটুকু রয়েছে আমি নিজ খরচে করেছি।

স্থানীয় মটর সাইকেল চালকরা জানান, ঘাটটি মেরামত করা হলে লোকজন বেশি চলাচল করবে। আমাদের আয়ও বেড়ে যাবে। প্রায় পনের বছর আগে সরকারি ভাবে খেয়াঘাটের দুই তীরে পাকাকরণ করা হলেও বর্তমানে নদীতে অতিরিক্ত পলি জমে তা মাটির তলায় চলে গেছে।

এলাকাবাসীর দাবি দীর্ঘদিনের এ ঘাটটি মেরামত করে চলাচলের উপযোগী করা হোক।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT