উন্নয়নের সুফল পেতে দুর্নীতি ও লুটপাট বন্ধ করতে হবে-ইনু

ডেস্ক রিপোর্ট
  • আপডেটের সময় : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৩৭
‘তুই ধর্ষক’ আওয়াজ তুলে
জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সভাপতি হাসানুল হক ইনু। (ফাইল ছবি)

জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘সবাই স্বীকার করেছেন যে, শেখ হাসিনার নেতৃত্বে দেশে বিস্ময়কর উন্নতি হয়েছে। এ উন্নয়নের সুফল সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়ার জন্য দুর্নীতি ও লুটপাট বন্ধ করতে হবে। সব ক্ষেত্রে সুশাসন নিশ্চিত করতে হবে।’

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদের সহযোগী যুব সংগঠন- জাতীয় যুব জোটের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব জোট কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এমন মন্তব্য করেন।

ইনু বলেন, দুর্নীতি ও লুটপাট বন্ধ করা গেলে দেশ যে প্রবৃদ্ধি অর্জন করেছে তা দিয়ে দেশের বেকার যুবকদের ভাতাও দেয়া সম্ভব, বেকার যুবকদের জন্য কর্মসংস্থানও বাড়ানো সম্ভব। উদ্যোগী, শিক্ষিত, প্রশিক্ষিত যুবকদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে অর্থায়নের বিষয়ে ব্যাংকগুলোর পলিসি পরিবর্তন করতে হবে।

তিনি বলেন, আমাদের জনসংখ্যার যুব অংশের প্রাধান্যই বাংলাদেশের শক্তি। এ যুবশক্তি যেন হতাশা, বিষণ্নতা, স্বপ্নহীনতায় ডুবে না যায় সেজন্য সরকারকে এখনই সজাগ হতে হবে। অন্যথায় যুবশক্তি দেশের জন্য আশীর্বাদ না হয়ে বোঝায় পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে।

জাসদ সভাপতি বলেন, কর্মক্ষম যুবকদের তালিকাপুঁঞ্জি করে অবিলম্বে বেকার কর্মক্ষম যুবকদের যোগ্যতা অনুযায়ী কাজে নিয়োজিত করতে হবে। তিনি দুর্নীতি-লুটপাট-মাদক-জঙ্গিবাদের বিরুদ্ধে এবং সুশাসনের পক্ষে যুব সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

যুব জোট সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাসদের সহ-সভাপতি আফরোজা হক রীনা, শফিউদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, জাসদের কেন্দ্রীয় নেতা মো. মোহসীন, যুব জোটের সহ-সভাপতি মীর্জা মো. আনোয়ারুল হক, যুব আন্দোলনের সভাপতি কমরেড মোশাহিদ আহমেদ, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT