এড. আব্দুর রহিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভা

আসাদুজ্জামান
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯
  • ৮৯

সাতক্ষীরায় খাসজমি ও নাগরিক অধিকার ভিত্তিক সংগ্রামের আপোষহীন পুরুষ এড. আব্দুর রহিমের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা নাগরিক কমিটির আয়োজনে মঙ্গলবার সাতক্ষীরা প্রেসক্লাব হলরুমে উক্ত স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিমের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মোন্তফা লুৎফুল্লোহ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, জেলা আওযামী লীগের যুগ্ম সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, জেলা বিএনপির সাবেক সাধারণ  সম্পাদক এড.সৈয়দ ইফতেখার আলী, জেলা জেএসডি সাধারণ সম্পাদক সুধাংশ শেখর, বাসদ নেতা নিত্যনন্দ সরকার, ভুমিহীন নেতা আলীনুর খান বাবুল প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, জেলা নাগরিক কমিটির সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ।

বক্তারা এ সময় বলেন, সাতক্ষীরায় খাসজমি ও নাগরিক অধিকার ভিত্তিক সংগ্রামের আপোষহীন পুরুষ ছিলেন এড. আব্দুর রহিম। তিনি ১৯৫২ সালে রাষ্ট্রভাষা আন্দোলনে ঢাকায় ছাত্র জনতার উপর পুলিশের গুলি বর্ষণে হতাহতের ঘটনায় সাতক্ষীরাতেও মিছিল মিটিং সভা সমাবেশ করে গ্রেপ্তার হন। পরবর্তিতে তিনি ন্যাপের রাজনীতির সাথে যুক্ত হন এবং স্বাধীনতা পূর্ববর্তী সময়ে তৎকালিন মহাকুমা ন্যাপের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তিনি কমপক্ষে ১০ বার মহাকুমা ও জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। জাতীয় পার্টি গঠিত হওয়ার পর এড. আব্দুর রহিম জেলা জাতীয় পার্টির সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে কেন্দ্রীয় কমিটির সদস্য ও মৃত্যুর পূর্ব পর্যন্ত কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এবং সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT