শিরোনাম :

কলারোয়ায় সরকারি সড়কের পাশের অবৈধ স্থাপনা ও প্রদর্শনি অপসারণের নির্দেশ

ফারুক হোসেন রাজ
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯
  • ২৩৮

দুর্ঘটনা ও যানজট নিরসনে সাতক্ষীরার কলারোয়া বাজারসহ উপজেলার সকল হাট-বাজারে সরকারি সম্পত্তি দখলকারী ব্যবসায়ীদের অবৈধ স্থাপনা নিজ উদ্যেগে ৭ দিনের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তার হোসেন।

উপজেলা মাসিক আইন শৃঙ্খলা সভার সিদ্ধান্তে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তার হোসেন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে , সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনের জন্য সরকারি সম্পত্তি দখলকারী সকল অবৈধ স্থাপনা নিজ উদ্যেগে ২৬ আগস্ট হতে আগামি ৭দিনের মধ্যে অপসারণ করতে হবে।  যে সকল ব্যবসা প্রতিষ্ঠান সরকারি সম্পত্তিতে তাদের পণ্য প্রদর্শনের জন্য দখল করে রেখেছেন এখন থেকে নিজ প্রতিষ্ঠানের (দোকানের) ভিতর রাখবেন। করাত কলের কাঠ বা কোন ধরনের পণ্য সরকারি সম্পত্তির উপর রাখা যাবেনা।  সড়কের উপর যানবাহন রেখে কোন মালামাল উঠানো অথবা নামানো যাবেনা।  প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানের বর্জ্য নির্ধারিত স্থানে ফেলতে হবে।

বিজ্ঞপ্তির এ আদেশ অমান্যকারিদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তার হোসেন পৌরসভা, ইউনিয়ন ও কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলিমুর রহমান জানান, সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনের জন্য এবং সরকারি সম্পত্তি  দখল করে সড়কের পাশ থেকে ব্যবসায়ীদের অবৈধ স্থাপনা নিজ উদ্যেগে ২৬ আগস্ট ১৯ হতে আগামি ৭দিনের মধ্যে অপসারণের জন্য এলাকায় মাইকিং করে জানানো হয়েছে। কলারোয়া থানার অফিসার ইনচার্জ মুনীর-উল-গীয়াসের সাথে এ বিষয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময়ে অবৈধ সম্পত্তি দখল অপসারণের জন্য পুলিশ সার্বিকভাবে সহযোগীতা করার আশ্বাস দিয়েছেন।

ফল ব্যবসায়ী শেখ আব্দুল আলীম বলেন, রাস্তার ধারে অবৈধ স্থাপনা অনুচিত এবং যানজট সৃষ্টির অন্যতম কারণ। আমরা অবৈধ স্থাপনা অপসারণের নির্দেশের কথা  শুনেছি তবে যত দ্রুত সম্ভব নির্ধারিত সময়ের মধ্যে দখলকৃত জায়গা খালি করে দিব ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT