কোরাম সংকট, মুলতবি হলো সাতক্ষীরা জেলা রেড ক্রিসেন্ট নির্বাচন

আসাদুজ্জামান
  • আপডেটের সময় : শনিবার, ১২ অক্টোবর, ২০১৯
  • ৮৩

কোরাম সংকটের মুখে মূলতবি হয়ে গেলো সাতক্ষীরা জেলা রেড ক্রিসেন্ট নির্বাচন। শনিবার সাতক্ষীরার শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় সাধারণ সভা। এতে ১ হাজার ১’শ ৪৪ জন সদস্যের মধ্যে মাত্র ৪৬ জন সদস্য যোগ দেন। কোরাম পূরণ না হওয়ায় শেষ পর্যন্ত এই নির্বাচন মুলতবি ঘোষনা করা হয়।

রেড ক্রিসেন্ট অফিস সূত্রে জানা গেছে, রেড ক্রিসেন্টের সাতক্ষীরা ইউনিটে আজীবন সদস্যের সংখ্যা মোট ১ হাজার ১’শ ৪৪ জন। এদের মধ্যে মাত্র ৪৬ জন সাধারণ সভায় যোগ দেন।

তবে এ বিষয়ে আজীবন সদস্যরা জানান, তাদেরকে আগে থেকে চিঠি দিয়ে নির্বাচনের দিন-তারিখ জানানো হয়নি। ফলে তারা নির্বাচন সম্পর্কে যথাসময়ে জানতেও পারেন নি। এমন অবস্থায় দু’দিন আগে সাতক্ষীরা রেড ক্রিসেন্টের আজীবন সদস্য শেখ শরিফুল ইসলাম রেড ক্রিসেন্ট সদর দফতরের চেয়ারম্যান বরাবর আবেদন করেন। একই আবেদন দেন সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর। তিনি গঠণতান্ত্রিক ভাবে সুষ্ঠু নির্বাচনের জন্য তাদের হস্তক্ষেপ কামনা করেন।

শনিববার অনুষ্ঠিত সাধারন সভায় সভাপতিত্ব করেন, জেলা রেড ক্রিসেন্ট চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম। এতে প্রধান অতিথি ছিলেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের সেক্রেটারী মোহাম্মদ আবু সায়ীদ, ভাইস প্রেসিডেন্ট শেখ নুরুল হক, কার্যকরী সদস্য শেখ হারুন উর রশিদ, জ্যোৎস্না আরা প্রমুখ।

প্রধান অতিথি এমপি রবি এ সময় বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটি একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন। এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য অসহায় দূর্গত মানুষের সেবা করা। আর সে জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হতে হবে। অসহায় ও দূর্গতদের সেবার লক্ষ্যে সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে। কোরাম পূরণ না হওয়ায় পরে নির্বাচন মূলতবি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT