শিরোনাম :

চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৭৬৬ জন ডেঙ্গু রোগী

ডেস্ক রিপোর্ট
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ১১০

চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৭৬৬ জন ডেঙ্গু রোগী।

চলতি বছরের শুরু থেকে আজ মঙ্গলবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হয়েছেন ৮২ হাজার ৪৫৪ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৭৬৬ জন। এ পর্যন্ত ৯৭ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৪৮৫ জন। এর মধ্যে ঢাকায় ৯৯৩ জন এবং ঢাকার বাহিরে ১ হাজার ৪৯২ জন। গত ২৪ ঘন্টায় সারাদেশে ছাড়প্রাপ্ত মোট রোগীর সংখ্যা ৬৩৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় (১৬ সেপ্টম্বর সকাল ৮ টা থেকে ১৭ সেপ্টম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাপসাতালে ভর্তি হয়েছেন ৬১৫ জন। এর মধ্যে ঢাকায় ১৯৮ জন এবং ঢাকার বাহিরে ৪১৭ জন। নতুন করে আক্রন্ত রোগীর সংখ্যা ৬ শতাংশ কমেছে। এ যাবত ডেঙ্গু রোগে ৬৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৪৬, মিটফোর্ড হাসপাতালে ৪৪, ঢাকা শিশু হাসপাতালে ৬, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ২১, বিএসএমএমইউতে ৮, পুলিশ হাসপাতাল রাজারবাগে ৩, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১৬, সম্মলিত সামরিক হাসপাতালে ৭ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১১ জন এবং কুয়েত মৈত্রী হাসপাতালে ১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ৯৩ জন, চট্টগ্রাম বিভাগে ৪৮ জন, খুলনা বিভাগে ১৫৭ জন, রংপুর বিভাগে ৮ জন, রাজশাহী বিভাগে ৩৫ জন, বরিশাল বিভাগে ৬৩ জন, সিলেট বিভাগে ৩ জন ও ময়মনসিংহ বিভাগে ১০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT