ট্রেন যোগাযোগ ব্যবস্থাকে আরো গতিশীল করার কাজ চলছে : রেলপথ মন্ত্রী

ডেস্ক রিপোর্ট
  • আপডেটের সময় : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
  • ৮৯

রেলপথ মন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন বলেছেন, সারাদেশে ট্রেন যোগাযোগ ব্যবস্থাকে আরো গতিশীল করার কাজ চলছে। তিনি শুক্রবার সকাল ১১টায় পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কাজী নিয়োগের সাক্ষাতকার গ্রহনের আগে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, দেবীগঞ্জের ইউএনও প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ স ম. নুরজ্জামান ও সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জসহ প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতা কর্মী উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী বলেন, ট্রেন যোগাযোগ ব্যবস্থা সবচেয়ে আরামদায়ক ও সহজতর যোগাযোগ মাধ্যম। উন্নত বিশ্বেরমত ট্রেনকে এগিয়ে নিতে আমরা বড় পরিকল্পনা গ্রহন করেছি। ২০৪৫ সাল পর্য়ন্ত ট্রেনকে নিয়ে পরিকল্পনা রাখা হয়েছে।

তিনি জানান,নিলফামারীর চিলাহাটী রেলওয়ে থেকে ভারতের হলদিবাড়ী পর্যন্ত সরাসরি ট্রেন চলাচলের কাজ শুরু করেছি। যে কোন প্রকল্প গ্রহনের সময় প্রকল্পের স্থায়ীত্বের বিষয়টি আমরা মাথায় রাখছি।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পঞ্চগড়ে নদী খননের কাজের উদ্বোধন হয়েছে, এতে ব্যয় হবে প্রায় ৭কোটি টাকা। কাজ শুরুর সময় নদী প্রটেকশন বাধ দিতে হবে, যাতে খননের পর নদী পাড়ের বালু নদীতে পড়ে ভরাট না হয়।

পঞ্চগড়ের দেবীগঞ্জে কর্মসংস্থান ব্যাংক চালুর ব্যাপারে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে মন্ত্রী জানান এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT