তালার ইউএনও’র সাথে কিন্ডার গার্টেন এসোসিয়েশন নেতৃবৃন্দদের মতবিনিময়

সেলিম হায়দার
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৯
  • ১২১

সাতক্ষীরা তালা উপজেলা নির্বাহী কর্মকর্তার মো. ইকবাল হোসনের সাথে উপজেলার কিন্ডার গার্টেন এসোসিয়েশন নেতৃবৃন্দ মতবিনিময় করেছেন। বৃহস্পতিবার সকালে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসমায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এসোসিয়েশন নেতৃবৃন্দদের কাছে উপজেলার কিন্ডার গার্টেন স্কুল গুলোর খোজ-খবর নেন এবং তিনি বলেন শিক্ষা বান্ধব সরকার নিয়মিত কিন্ডার গার্টেনের স্কুলগুলোর পরিদর্শনের আওতায় আনতে বলেছেন,উপজেলা শিক্ষা কর্মকর্তাদের। সকল কিন্ডার গার্টেন স্কুলগুলোকে রেজিষ্ট্রেশনের আওতায় আসতে হবে।

এসময় উপস্থিত ছিলেন কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক নুর ইসলাম,সাধারণ সম্পাদক শিমুল বিল্লাল,উপদেষ্টা সাবিনা ইয়াসমিন,দিলীপ কুমার ভট্রাচার্য ,আশকার আলী গাজী,হামিদুল ইসলাম,আব্দুল হালিম,হাফিজুর রহমান,নিমাই কৃষ্ণ দে,মধুসুদন,দিপাঙ্কর,উদায়ন বিট প্রমুখ।

এসোসিয়েশন নেতৃবৃন্দ বলেন,সকল কিন্ডার গার্টেন স্কুল সরকারী পাঠ্যসূচি অনুসরণ করেন। পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীরা সমাপনী পরীক্ষায় অংশ গ্রহন করে। ফলা-ফলের দিক দিয়ে এ প্লাস ও বৃত্তির সংখ্যাও অন্যান্য স্কুলগুল্রো থেকে অনেক বেশী ।

কিস্তু কিন্ডার গার্টেন স্কুলের ছাত্র-ছাত্রীরা সরকারী সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। তারা উপবৃত্তি পায় না,বিস্কুল পায় না,বঙ্গমাতা-বঙ্গবন্ধু ফুটবল খেলায় অংশ গ্রহন করতে পারে না।শিশু অধিকার আইনে রাষ্ট্রের সকল শিশুই সমান। সকল শিশুকে সমান সুযোগ দিয়ে গড়ে তোলা রাষ্ট্রের দায়িত্ব। সরকারী প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষার্থীদের কোন ভাবেই আলাদা করার সুযোগ নাই। বর্তমানে কিন্ডার গার্টেনের শিক্ষার্থীরা সরকারের সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT