শিরোনাম :
স্বর্ণ ছিনতাইয়ের নেতৃত্বে র‍্যাব কর্মকর্তা, গোয়ালঘরের মাটি খুঁড়ে ৪৮ ভরি উদ্ধার কওমি মাদ্রাসায় ছাত্রলীগকে সক্রিয় হওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর সাতক্ষীরায় ‘জলবায়ু পরিবর্তনের প্রভাব ও সংকট সমাধানের উপায়’ শীর্ষক নাগরিক সংলাপ দেবহাটায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল দেবহাটায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন বিতরণ ইসরায়েলের সামরিক স্থাপনা লক্ষ্য করে দফায় দফায় রকেট হামলা বিচারের আগেই কেন লোহার খাঁচায় দাঁড়াতে হবে: ড. ইউনূস দেবহাটায় দুর্নীতি প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক র‌্যালি দেবহাটায় প্রধান শিক্ষকদের লিডারশীপ প্রশিক্ষণ ১৫২ কোটি টাকা সুদ মওকুফ: সাবেক ভ্যাট কমিশনারের বিরুদ্ধে মামলা

দেবহাটার ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে এসেছে ‘উটপাখি’, শীঘ্রই আসছে হরিণ

কবির হোসেন
  • আপডেটের সময় : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৩০

রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে দর্শনার্থীদের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে নতুন সংযোজন হিসেবে আনা হয়েছে দুটি ‘উটপাখি’। বৃহষ্পতিবার সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রের দর্শনার্থীদের জন্য বিনোদন কেন্দ্রটির ব্যবস্থাপক দিপঙ্কর ঘোষের কাছে উটপাখি দুটি হস্তান্তর করেন।

এর আগে পর্যটন কেন্দ্রটিতে সংযুক্ত করা হয়েছে কয়েকটি খরগোশ। তাছাড়া শীঘ্রই সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল পর্যটন কেন্দ্রটিতে দর্শনার্থীদের অন্যতম আকর্ষণ হিসেবে কয়েকটি হরিণ সংযুক্ত করবেন বলে জানিয়েছেন ব্যবস্থাপক দিপঙ্কর ঘোষ।

উল্লেখ্য যে, চলতি বছরে জনপ্রশাসন পদকে ভুষিত রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রটির উন্নয়নে সরকারিভাবে বরাদ্দ দেয়া হয়েছে ২০ কোটি টাকা। বরাদ্দকৃত এ অর্থের সুষ্ঠ ব্যবহারের মাধ্যমে রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রটিকে সাতক্ষীরার সর্বোচ্চ উন্নত ও সম্ভাবনাময় পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে ১২টি বৃহৎ প্রকল্প বাস্তবায়নের মহা কর্ম পরিকল্পনা গ্রহণ করেছে জেলা প্রশাসন। যার মধ্যে ম্যানগ্রোভের সীমানা জুড়ে ৪০ টি ষ্ট্রিট লাইট স্থাপনের পাশাপাশি ২ কোটি টাকা ব্যায়ে ম্যানগ্রোভের ভিতরে ২ কিলোমিটার বিস্তৃত পাকা ট্রেইল নির্মাণ, ২ কোটি টাকা ব্যায়ে ৬ তলা উচ্চতা বিশিষ্ট দুটি ওয়াচ টাওয়ার নির্মাণ, ১ কোটি টাকা ব্যায়ে শিশুপার্ক, ৪ কোটি টাকা ব্যায়ে দুটি ভিআইপি কটেজ নির্মাণ, ৫০ লক্ষ টাকা ব্যায়ে চিড়িয়াখানা স্থাপন, ২ কোটি টাকা ব্যায়ে ঝুলন্ত সেতু নির্মাণ, ২ কোটি টাকা ব্যায়ে পর্যটন কেন্দ্রের প্রবেশ মুখ থেকে শেষ পর্যন্ত ঝুলন্ত ক্যাবল কার স্থাপন, ৫০ লক্ষ টাকা ব্যায়ে শিশুদের রেললাইন স্থাপন, ৫০ লক্ষ টাকা ব্যায়ে গাড়ি পার্কিংয়ের গ্যারেজ, ১ কোটি টাকা ব্যায়ে ৭ ফুট প্রস্থ ও ১১শ ফুট দৈঘ্যের ওয়াক ওয়ে নির্মাণ এবং ১ কোটি টাকা ব্যায়ে পর্যটন কেন্দ্রের লেকের ওপর ভাসমান মঞ্চ নির্মানের প্রকল্প বাস্তবায়িত হবে।

ইতোমধ্যেই এসকল প্রকল্পের টেন্ডার কার্যক্রম শেষ হয়েছে এবং শীঘ্রই এসকল প্রকল্প বাস্তবায়নের কার্যক্রম শুরুর মাধ্যমে ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রটিতে অভুতপুর্ব উন্নয়নের ছোঁয়া লাগবে বলেও নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT