শিরোনাম :

দেবহাটায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র আশুরা পালিত

কবির হোসেন
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৭৯

দেবহাটায় শোক র‌্যালী, তাজিয়া মিছিল, নফল রোজা, নামাজ, জিকির-আসকারের মধ্য দিয়ে সারা বিশ্বের মুসলিম উম্মাহর জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও শোকাবহ পবিত্র আশুরা পালিত হয়েছে।

শোকাবহ দিনটি উদযাপনে মঙ্গলবার দুপুর ৩টায় দেবহাটার পারুলিয়া ইমামবাড়ী মসজিদ থেকে আহলে বাইত (আ:) এর ভক্তবৃন্দের আয়োজনে হিজরি ৬১ সনের এই দিনে সত্য ও ন্যায়ের পক্ষে যুদ্ধ করতে গিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র হজরত ইমাম হোসাইন (রা.) এবং তাঁর পরিবারের সদস্যরা কারবালার ময়দানে ইয়াজিদের সৈন্যদের হাতে শহীদ হওয়ার শোকাবহ ঘটনার স্মরনে শোক র‌্যালী ও তাজিয়া মিছিল বের হয়।

ইমামবাড়ী জামে মসজিদের পেশ ইমাম শেখ আলী মোস্তাক আহমেদের নেতৃত্বে এসময় শোক র‌্যালী ও তাজিয়া মিছিলটিতে পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর, মোনতাজুর রহমান ময়না, মনিরুজ্জামান কেল্টু সহ স্থানীয় মুসল্লীরা অংশগ্রহন করেন।

পবিত্র আশুরার কর্মসুচী থেকে মুসল্লীরা বলেন, শান্তি ও সম্প্রীতির ধর্ম ইসলামের মহান আদর্শকে সমুন্নত রাখতে হজরত ইমাম হোসাইনের (রা.) আত্মত্যাগ মানবতার ইতিহাসে সমুজ্জ্বল হয়ে আছে। কারবালার শোকাবহ ঘটনা অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার হতে এবং সত্য ও সুন্দরের পথে চলতে প্রেরনা জোগায়। এছাড়াও দেবহাটা সদরে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুল হকের নেতৃত্বে একইভাবে পবিত্র আশুরা পালিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT