পর্যাপ্ত পেয়াঁজ মজুদ রয়েছে, কৃত্রিম সংকট সৃষ্টি করে অস্থিতিশীল পরিবেশ তৈরির সুযোগ নেই-সচিব

আসাদুজ্জামান
  • আপডেটের সময় : বুধবার, ২ অক্টোবর, ২০১৯
  • ১১০

দেশে এখনও পর্যাপ্ত পেয়াঁজ মজুদ রয়েছে এবং কৃত্রিমভাবে পেয়াঁজের সংকট সৃষ্টি করে অস্থিতিশীল পরিবেশ তৈরির কোন সুযোগ নেই বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুস সামাদ আল আজাদ।  বুধবার (০২ অক্টোবর) বিকালে পেয়াঁজের বাজার স্থিতিশীল রাখতে দেশের অন্যতম পেয়াঁজ আমদানিকারী সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

যুগ্ম সচিব বলেন, দেশে যে পরিমাণ পেয়াঁজ মজুদ রয়েছে তাতে আগামী ১৫-২০ দিন সংকট সৃষ্টির কোন কারণ নেই। আর এরই মধ্যে সরকার বিকল্প পন্থায় পেয়াঁজ আমদানির সব ব্যবস্থা করবে। এছাড়া বৃহস্পতিবার ভোমরা বন্দর দিয়ে আরও অন্তত ১৫শ টন পেয়াঁজ দেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে। যা সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফেরাবে।

ভোমরা স্থলবন্দরে সচিবের সফরসঙ্গী সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেন, ইতোমধ্যে ভোমরা বন্দরের আড়তগুলোতে মজুদ থাকা অধিকাংশ পিয়াঁজ বাজারে ছাড়া হয়েছে। এতে পিয়াঁজের মূল্য গতকালের তুলনায় কমেছে। এ সংক্রান্ত কোন সংকট যাতে সৃষ্টি না হয় সেজন্য জেলা প্রশাসন সব সময় মনিটরিং করছে।

এর আগে বাণিজ্য মন্ত্রাণালয়ের মনিটরিং টিমের সদস্যরা বন্দরের বিভিন্ন পিয়াঁজের আড়ত পরিদর্শন করেন এবং আড়তদারদের পিয়াঁজের অতিরিক্ত মূল্য বৃদ্ধি না করে স্বল্প লাভে তা বাজারজাত করার নির্দেশনা দেন। এরপর তারা সাতক্ষীরা শহরের সুলতানপুর বড় বাজারের পিয়াঁজের আড়ত পরিদর্শন ও আড়তদারদের সাথে কথা বলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT