প্রশাসনের হস্তক্ষেপে দেবহাটায় সরকারি জমিতে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ

কবির হোসেন
  • আপডেটের সময় : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ১২১

দেবহাটার পারুলিয়াতে সরকারি জমিতে রাতের আঁধারে অবৈধ স্থাপনা নির্মাণের সংবাদ বিভিন্ন পত্রিকায় প্রকাশের পর নির্মাণাধীন অবৈধ স্থাপনা বন্ধ করে দিয়েছে প্রশাসন।

রবিবার সকাল ১০টার দিকে দেবহাটা উপজেলা সার্ভেয়ার সাইদুর রহমান ও পারুলিয়া ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তার নির্দেশে প্রশাসনিক ভাবে চলমান অবৈধ স্থাপনা নির্মাণের কাজ বন্ধ ঘোষণা করা হয়।

উল্লেখ্য যে, সরকারি ছুটির দিন শুক্রবার গভীর রাত থেকে পারুলিয়া সেড মসজিদ সড়কের রাজ্জাক ভ্যারাইটি স্টোরের সামনে পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের রাইট হ্যান্ড পরিচয়দানকারী আলতাফের ছত্রছায়ায় কার্পেটিং রাস্তার পাশের পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন সরকারি জমিতে কংক্রিটের অবৈধ স্থাপনা নির্মাণ করে আসছিলো স্থানীয় ব্যবসায়ী রুহুল আমিন।

বিষয়টি নিয়ে শনিবার ও রবিবার সাতক্ষীরার বিভিন্ন পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে রবিবার দুপুরের আগেই প্রশাসনের পক্ষ থেকে নির্মাণাধীন অবৈধ স্থাপনার কাজ বন্ধ করে দেয়া হয়।

স্থানীয়রা জানান, ইতোপুর্বেও পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের রাইট হ্যান্ড পরিচয়দানকারী মৃত এখতার মোল্যার ছেলে আলতাফ অর্থের বিনিময়ে নেতৃত্ব দিয়ে এবং স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে ওই একই স্থানে সরকারি জমিতে ব্যবসায়ীদের দোতলা বিল্ডিং তৈরী করতে সহযোগীতা করেছে। শুধু তাই নয় বিগত কয়েক বছর আগেও আলতাফের নুন আনতে পান্তা ফারানোর অবস্থা থাকলেও পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের প্রভাব খাটিয়ে এখন আঙুল ফুলে কলাগাছে পরিণত হয়েছে সে।

রাইট হ্যান্ড খ্যাত আলতাফের বিষয়ে পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আলতাফ আমার কিছু কাজ দেখাশুনা করে। আমি তাকে সরকারি জমি দখল কিংবা এধরনের কাজে যেতে নিষেধ করেছি।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, মোটা টাকার বিনিময়ে আলতাফ ইউপি চেয়ারম্যানের নাম ভাঙিয়ে ওই সরকারি জমিতে রুহুল আমিন নামের ব্যবসায়ীকে কংক্রিটের অবৈধ স্থাপনা নির্মানের নির্দেশ দিয়েছে। এব্যাপারে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন বলেন, সরকারি জমিতে অবৈধ স্থাপনা নির্মানে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT