শিরোনাম :
স্বর্ণ ছিনতাইয়ের নেতৃত্বে র‍্যাব কর্মকর্তা, গোয়ালঘরের মাটি খুঁড়ে ৪৮ ভরি উদ্ধার কওমি মাদ্রাসায় ছাত্রলীগকে সক্রিয় হওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর সাতক্ষীরায় ‘জলবায়ু পরিবর্তনের প্রভাব ও সংকট সমাধানের উপায়’ শীর্ষক নাগরিক সংলাপ দেবহাটায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল দেবহাটায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন বিতরণ ইসরায়েলের সামরিক স্থাপনা লক্ষ্য করে দফায় দফায় রকেট হামলা বিচারের আগেই কেন লোহার খাঁচায় দাঁড়াতে হবে: ড. ইউনূস দেবহাটায় দুর্নীতি প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক র‌্যালি দেবহাটায় প্রধান শিক্ষকদের লিডারশীপ প্রশিক্ষণ ১৫২ কোটি টাকা সুদ মওকুফ: সাবেক ভ্যাট কমিশনারের বিরুদ্ধে মামলা

প্রাণসায়ের ব্যবসায়ীদের উচ্ছেদ নয়, স্থানান্তর করা হবে

মাহফিজুল ইসলাম আক্কাজ
  • আপডেটের সময় : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯
  • ১৪০

সাতক্ষীরা জেলার মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৩ অক্টোবর) সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির উপদেষ্টা সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান,সাতক্ষীরা জজ কোর্টের পিপি এ্যাড. আব্দুল লতিফ, জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু প্রমুখ।

সভায় ২০১৩ সালে সৃষ্ট ১২২টি মামলা এবং জননেত্রী শেখ হাসিনার গাড়িবহর হামলা মামলার অগ্রগতি দ্রুত সম্পন্ন করা, যারা শান্ত সাতক্ষীরাকে অশান্ত করছে এবং জননেত্রী শেখ হাসিনার উন্নয়নে বাঁধাগ্রস্থ করছে তাদেরকে চিহ্নিত করা, জনগণের ক্ষতি করে কিছু না করা, সাতক্ষীরার প্রধান সমস্যা জলাবদ্ধতার স্থায়ী সমাধানের ব্যবস্থা, যানজট নিরসনে সাতক্ষীরা বাস টার্মিনাল অন্যত্র স্থানান্তর করার জন্য জায়গা নির্ধারণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

সভায় প্রাণসায়ের’র লীজ দেওয়া দোকানগুলোকে বৈধ এবং ব্যবসায়ীদেরকে উচ্ছেদ নয়, স্থানান্তর করারে ব্যাপারেও আলোচনা করা হয়। জানানো হয় আলাপ-আলোচনা ও পরিকল্পনার মাধ্যমে সাতক্ষীরাবাসীর সামগ্রীক উন্নয়নের স্বার্থে প্রাণ সায়ের খালধারের ব্যবসায়ীদের স্থানান্তর করা হবে।

সভায় আগামী সপ্তাহ থেকে সড়ক ও জনপদের তালিকা অনুযায়ী সাতক্ষীরার বিভিন্ন সড়কের দু’ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও প্রাণসায়ের’র দু’ধারে পরিবেশ দূষণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে চলবে অভিযান, শ্যামনগর’র গোমনতলী ফাজিল মাদ্রাসার প্রিন্সিপ্যাল মাওলানা আব্দুল মুহিদ দুর্যোগ প্রশমন দিবসে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলায় তাকে বহিস্কার করা হয়, আগামী ২০ অক্টোবর পর্যন্ত গুড় পুকুরের মেলার সময় নির্ধারণসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে অগ্রগতি ও পর্যালোচনা করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল-মামুন, দেবহাটা উপজেলা চেয়ারম্যান আবুল গণি, কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুর রহমান লাল্টু, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক অরবিন্দ বিশ্বাস, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী সন্তোষ কুমার সাহা, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ, ইসলামীক ফাউন্ডেশন সাতক্ষীরার উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম, জেলার আবু জাহেদ, জেলা সমাজসেবা অধিদফতরের উপপরিচালক দেবাশীস সরদার, জেলা তথ্য অফিসার মো. মোজাম্মেল হক প্রমুখ।

মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT