বাংলাদেশ সফরের জন্য আফগানিস্তানের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯
  • ৯৭
আফগানিস্তান দল

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে আফগানিস্তান। রশিদ খানের নেতৃত্বে টেস্ট দলে অভিজ্ঞরা থাকলেও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছেন তিন নবাগত।

টেস্ট আঙিনার নতুন সদস্য হিসেবে তৃতীয় টেস্ট খেলতে বাংলাদেশ আসছে আফগানিস্তান। নিষেধাজ্ঞার কবলে থাকা মোহাম্মদ শাহজাদ ছাড়াও টেস্ট দল থেকে বাদ পড়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান নাসির জামাল, বামহাতি স্পিনার শরফুদ্দীন আশরাফ, পেসার ওয়াফাদার মোমান্দ ও বামহাতি স্পিনার ওয়াকার সালামখেইল। এরা মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠেয় একমাত্র টেস্টে ছিলেন।

টেস্ট দলে রয়েছেন এখনও সাদা পোশাকে না খেলা পেসার শাপুর জাদরান। ওয়ানডে খেললেও টেস্ট খেলার অভিজ্ঞতা নেই তার। রয়েছেন ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলা উইকেটকিপার ব্যাটসম্যান আফসার জাজাই। টেস্ট দলে রয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবি ও আসগর আফগান। বিশ্বকাপে আফগানদের নেতৃত্ব দেওয়া গুলবাদিন নাইবের অবশ্য জায়গা হয়নি টেস্ট দলে। তবে ডাক পেয়েছেন টি-টোয়েন্টি সিরিজে।

অপর দিকে নিয়মিত প্লেয়ার ছাড়াও টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন তিন নতুন মুখ- শাহিদুল্লাহ, উইকেটকিপার ব্যাটসম্যান রাহমানুল্লাহ গুরবাজ ও পেস বোলিং অলরাউন্ডার ফজল নিয়াজি।

চট্টগ্রামে টেস্ট খেলা হবে ৫ থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। তার পরেই জিম্বাবুয়েকে নিয়ে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ চলবে ১৩ থেকে ২৪ সেপ্টেম্বর পের্যন্ত।

টেস্ট দল: রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবি, ইহসানুল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাত, হাসমতউল্লাহ শহীদী, ইকরাম আলিখিল (উইকেটকিপার), জহির খান, জাভেদ আহমাদি, আহমেদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই (উইকেটকিপার), শাপুর জাদরান ও কায়েস আহমেদ।

টি-টোয়েন্টি দল: রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবি, হযরতউল্লাহ জাজাই, নাজীব তারাকাই, মুজিব উর রহমান, শরফুদ্দীন আশরাফ, নাজিবুল্লাহ জাদরান, শাহিদুল্লাহ, করিম জানাত, গুলবাদিন নাইব, ফরিদ আহমেদ, শফিকুল্লাহ, ফজল নিয়াজি, দাওলাত জাদরান, নাভিন উল হক ও রাহমানুল্লাহ গুরবাজ (উইকেটকিপার)।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT