বেনাপোল বন্দর গোডাউনে আগুন

জাহিরুল মিলন
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯
  • ১১৬
বেনাপোল স্থল বন্দরে হঠাৎ করে অগ্নিকণ্ডের ঘটনা ঘটে

বেনাপোল স্থল বন্দরে হঠাৎ করে অগ্নিকণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৭ আগষ্ট) সকাল ১০ টার দিকে বেনাপোল স্থল বন্দরের ৩৫ নং শেডে এ আগুনের সূত্রপাত ঘটে। আগুনে ওই শেডে রাখা আমদানিকৃত কেমিক্যাল পণ্য পুড়ে যায়। এ সময় বন্দরের নিজস্ব ফায়ার ইউনিট , বন্দরের শ্রমিকরা একযোগে কাজ করে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে বেনাপোল ফায়ার সার্ভিসের ইউনিট এসে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ড সংঘটিত উক্ত ৩৫ নং শেড বেনাপোল বন্দরের পরিচালক প্রদোষ কান্তি দাসসহ উর্দ্ধতন কর্মকর্তারা পরিদর্শন করেছেন।

অগ্নিকাণ্ডের ব্যপারে বেনাপোল বন্দরের শ্রমিকরা বলেন, হঠাৎ কেমিক্যাল ষ্টোর (গোডাউন) ৩৫ নম্বরে আগুনের সূত্রপাত হয়। তখন আমরা আগুন নিয়ন্ত্রণের জন্য গ্যাস ব্যবহার করি। এরপর বেনাপোল স্থল বন্দরের নিজস্ব ফায়ার ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তবে কিছুক্ষণ পর বেনাপোল ফায়ার সার্ভিসের ইউনিট এসে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

আগুনে ক্ষতিগ্রস্থ শেড ইনচার্জ মনির হোসেন বলেন, এখানে লিকুইট কেমিক্যাল ছিল। কিভাবে এই কেমিক্যাল পণ্যে আগুনের সূত্রপাত ঘটেছে তা তদন্ত না করে বলা যাবে না। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তাও এই মূহুর্তে বলা সম্ভব হচ্ছে না।

বেনাপোল ফায়ার সার্ভিসের ইনচার্জ সুমন হোসেন বলেন, বেনাপোল বন্দরের ৩৫ নং শেডে আগুনের কাজ আধা ঘন্টার মধ্যে নিয়ন্ত্রণে আসে। তবে কিভাবে আগুনের সূত্রপাত ঘটেছে তা এই মুহুর্তে বলা যাবে না।

স্থল বন্দরের পরিচালক প্রদোষ কান্তি দাস বলেন, আগুন এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে। কিভাবে আগুন লেগেছে তা তদন্ত না করে কিছু বলা যাবে না। এর জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে। আগুন লাগার ঘটনাটি বন্দর চেয়ারম্যানসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। তদন্ত শেষে কি কারণে আগুন লেগেছে ও কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যাবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT