শিরোনাম :
স্বর্ণ ছিনতাইয়ের নেতৃত্বে র‍্যাব কর্মকর্তা, গোয়ালঘরের মাটি খুঁড়ে ৪৮ ভরি উদ্ধার কওমি মাদ্রাসায় ছাত্রলীগকে সক্রিয় হওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর সাতক্ষীরায় ‘জলবায়ু পরিবর্তনের প্রভাব ও সংকট সমাধানের উপায়’ শীর্ষক নাগরিক সংলাপ দেবহাটায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল দেবহাটায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন বিতরণ ইসরায়েলের সামরিক স্থাপনা লক্ষ্য করে দফায় দফায় রকেট হামলা বিচারের আগেই কেন লোহার খাঁচায় দাঁড়াতে হবে: ড. ইউনূস দেবহাটায় দুর্নীতি প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক র‌্যালি দেবহাটায় প্রধান শিক্ষকদের লিডারশীপ প্রশিক্ষণ ১৫২ কোটি টাকা সুদ মওকুফ: সাবেক ভ্যাট কমিশনারের বিরুদ্ধে মামলা

মুমিনুলের সেঞ্চুরিতে লিড পেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
  • আপডেটের সময় : শনিবার, ৫ অক্টোবর, ২০১৯
  • ১২২

হাম্বানটোটায় দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে এগিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ ‘এ’ দল। প্রথম ইনিংসে লঙ্কানদের ২৬৮ রানের জবাবে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২৮৩ রান। ১৫ রানের লিড নিয়ে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২২ রানেই ২ উইকেট হারায় বাংলাদেশ। তবে এরপর দলের হাল ধরেন সাদমান ইসলাম ও মুমিনুল হক। এ দুইজন গড়ে তোলেন ১৫৪ রানের জুটি। ৭৭ রান করে সাদমান আউট হলে ভাঙ্গে এ জুটি।

এরপর মোহাম্মদ মিথুন ও এনামুল হকও দ্রুত আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। তবে একপাশ আগলে রেখে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক মুমিনুল। দিনের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে তিনি খেলেন ১১৭ রানের ঝকঝকে ইনিংস।

ক্রিজে আছেন নুরুল হক সোহান ও মেহেদি হাসান মিরাজ। সোহান ৩৫ ও মিরাজ ১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

এর আগে মেহেদি মিরাজের বোলিং তোপে স্বাগতিকরা প্রথম ইনিংসে ২৬৮ রানে অলআউট হয়েছে। সিংহলদের ১০ উইকেটের সাতটিই নেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। মিরাজের স্পিন জাদুতে শেষের তিন ব্যাটসম্যান আউট হয়ে ফিরেছেন ‘০’ রানে।

দেশের অন্যতম সেরা এই স্পিনার ৩৭ ওভার বল করে ১৪ মেইডেন ও ৮৪ রান খরচে শিকার করেছেন সাত উইকেট। বৃষ্টির কারণে হাম্বানটোটায় শুক্রবার (৪ অক্টোবর) টেস্টের প্রথম দিন ৭৪ ওভার খেলা হয়; প্রথম দিন শ্রীলঙ্কা ‘এ’ দল পাঁচ উইকেটে ২২৩ রান করেছে। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে এদিন সফল বোলার ছিলেন মেহেদী হাসান মিরাজ; প্রথম দিনে তিনি শিকার করেন ৩ উইকেট। অপরাজিত থাকা পাঁচ উইকেটের মধ্যে এবাদত হোসেনের একটি উইকেট ছাড়া বাকি চারটি উইকেট নেন মিরাজ।

মিরাজের স্পিনের সামনে আজ দাঁড়াতেই পারলেন না লঙ্কান কোনো ব্যাটসম্যান। লাহিরু উদারা, নিশান, প্রভাত ও সিরাজ মিরাজের শিকার হয়ে সাজঘরে ফেরত যান কোনো রান স্কোরবোর্ডে যোগ করার আগেই। আর তাতেই ২৬৮ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা ‘এ’ দলের ইনিংস।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT