শিরোনাম :
আশাশুনিতে বাসের চাপায় দিনমজুরের মৃত্যু সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীদের সড়ক অবরোধ তালায় জাতীয় শ্রমিক লীগের সেলিমকে সভাপতি পদে পুনর্বহাল পলাশপোল বৌবাজার এলাকায় রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন সংখ্যালঘুদের নির্যাতনের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন এ্যাড. আব্দুর রহমান কলেজের সভাপতি-অধ্যক্ষের বিরুদ্ধে সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগ! মেহেদীবাগে রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন  রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ দেবহাটায় নবাগত এসিল্যান্ডের যোগদান পাটকেলঘাটার কপোতাক্ষ নদের পাড় থেকে অজ্ঞাত যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার

সুশাসনের দাবিতে সাতক্ষীরায় ‘জাসদ’র প্রতিনিধি সভা

আমির হোসেন খান চৌধুরী
  • আপডেটের সময় : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
  • ২১৪

সাতক্ষীরায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির পুরাতন ভবনে খুলনা জেলা, মহানগর ও সাতক্ষীরা জেলা জাসদের নেতাকর্মীদের অংশগ্রহণে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিনিধি সভায় সাতক্ষীরা জেলা জাসদের সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই এলাহীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, সাংগঠনিক সম্পাদক খালিদ হোসেন, কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য শেখ গোলাম মোর্ত্তজা, জনসংযোগ বিষয়ক সম্পাদক শরিফুল কবির স্বপন, সহ-সম্পাদক শেখ ওবায়েদুস সুলতান বাবলু , সাতক্ষীরা জেলা জাসদের সাধারণ সম্পাদক জাকির হোসেন লস্কর শেলী প্রমুখ।

প্রতিনিধি সভায় বক্তারা বলেন, দেশের শাসন-প্রশাসনে সুশাসন নিশ্চিত করতে হবে। সুশাসন নিশ্চিতের জন্য প্রয়োজন রাজনৈতিক চুক্তি। রাষ্ট্রকে রাজনৈতিক চুক্তি করতে হবে জনগণের সাথে, রাজনৈতিক দলের সাথে।

বক্তারা আরো বলেন, প্রশাসনের ভূমিকা ও জনগণের সমর্থনে জঙ্গিবাদ-সন্ত্রাস-সহিংসতা-অন্তর্ঘাত-নাশকতা-আগুন সন্ত্রাস-অশান্তির রাজনীতি কোনঠাসা হয়েছে। দেশ শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের পথে এগিয়ে চলেছে। দেশের সাধারণ মানুষ এর সুফল ভোগ করছে। কিন্তু দুর্নীতি, লুটপাট, দলবাজী, ক্ষমতাবাজী, চাঁদাবাজী, ক্ষমতার অপব্যবহার, গুন্ডামী, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, মাদকের দাপটসহ সামাজিক অনাচার-অবিচার আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। ক্ষেত্র বিশেষে অপরাধীরা রাজনৈতিক ক্ষমতার মদদপুষ্ট হয়ে প্রশাসনিক আশ্রয়-প্রশ্রয়ে বেপরোয়া হয়ে উঠেছে। বহুক্ষেত্রেই প্রশাসন দল দেখে, মুখ দেখে চলছে। সাধারণ মানুষের ন্যায়-বিচার ও প্রতিকার পাবার অধিকার নিশ্চিত করতে পারছে না। মানুষের মধ্যে হতাশা ও বিষন্নতা তৈরি হচ্ছে। সমাজে বৈষম্য বেড়েছে। বৈষম্য ও বঞ্চনার শিকার সাধারণ মানুষ বিপন্ন বোধ করছে। সামাজিক অস্থিরতা ও অসহিষ্ণুতা বৃদ্ধি পাচ্ছে। দেশের এ পরিস্থিতি কারোই কাম্য নয়।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ তাই বহু কষ্টে অর্জিত শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের ধারায় দেশকে এগিয়ে নিতে শাসন-প্রশাসনে সুশাসন নিশ্চিত করার দাবি জানাচ্ছে।

এসময় বক্তারা দেশে চলমান শুদ্ধি অভিযানের প্রশংসা করে বলেন, দুর্নীতিবাজ, লুটপাটকারীদের শাস্তির আওতায় আনতে সরকার শুদ্ধি অভিযান চালাচ্ছে। আমরা সরকারের এ পদক্ষেপকে সাধুবাদ জানাই। কিন্তু খেয়াল রাখতে হবে শুদ্ধি অভিযান যেন শুধুমাত্র লোক দেখানো না হয়। শুধু চুনো পুটিদের ধরলে হবে না প্রশাসন ও রাজনৈতিক দলের মধ্যে ঘাপটি মেরে থাকা দুর্নীতিবাজসহ সব স্তরের রাঘব বোয়ালদের ধরতে হবে।

সভা সঞ্চালানা করেন সাতক্ষীরা জেলা জাসদের কার্যকরী সদস্য শেখ জাকির হোসেন। প্রতিনিধি সভায় খুলনা জেলা, মহানগর ও সাতক্ষীরা জেলা জাসদ, নারী জোট, কৃষক জোট, যুব জোট এবং ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT