সুশাসনের দাবিতে পাটকেলঘাটায় জাসদের মানববন্ধন

শেখ জাকির হোসেন
  • আপডেটের সময় : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৭৮
সুশাসনের দাবিতে পাটকেলঘাটায় জাসদের মানববন্ধন।

সুশাসনের দাবিতে সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটায় মানববন্ধন করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকালে পাটকেলঘাটার স.ম আলাউদ্দিন চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের আয়োজন করে তালা উপজেলা জাসদ।

মানববন্ধন কর্মসূচিতে তালা উপজেলা জাসদের সভাপতি বিশ্বাস আবুল কাশেম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ-সম্পাদক শেখ ওবায়েদুস সুলতান বাবলু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন তালা উপজেলা জাসদের সহ-সভাপতি শেখ জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. ফারুক হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক সরদার মোসলেম উদ্দিন, সরুলিয়া ইউনিয়ন জাসদের সাধারণ সম্পাদক আবু মুসা, তালা উপজেলা জাসদের সাধারণ সম্পাদক মোল্লা আবদুর রাজ্জাক, জাসদ নেতা ইয়াকুব গাইন, জাতীয় যুবজোট নেতা শেখ রোমান হোসেন, সুমন রহমান, গৌতম দাস, সবুজ হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ তালা উপজেলা শাখার সভাপতি এসএম আবদুল আলিম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জনগণের সমর্থনে জঙ্গিবাদ, সন্ত্রাস, সহিংসতা, অন্তর্ঘাত, নাশকতা, আগুন সন্ত্রাস, অশান্তির রাজনীতি কোনঠাসা হয়েছে। দেশ শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের পথে অনেক এগিয়েছে। দেশ এক নতুন রাজনৈতিক পর্বে উপনীত হয়েছে। কিন্তু দুর্নীতি, লুটপাট, দলবাজি, ক্ষমতাবাজি, ক্ষমতার অপব্যবহার, গুÐামী, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, মাদকের ব্যবহারসহ সামাজিক অনাচার অবিচার আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। ক্ষেত্র বিশেষ অপরাধীরা রাজনৈতিক ক্ষমতার মদদপুষ্ট হয়ে প্রশাসনিক আশ্রয়-প্রশ্রয়ে বেপরোয়া হয়ে উঠেছে।

বক্তারা আরো বলেন, সামাজিক বৈষম্য বেড়েছে। বৈষম্য ও বঞ্চনার শিকার সাধারণ মানুষ বিপন্ন বোধ করছে। সামাজিক অস্তিরতা ও অসহিঞ্চুতা বৃদ্ধি পেয়েছে। দেশের এই পরিস্থিতি কারোরই কাম্য নয়। পরিস্থিতির অবসানে মুখ বা দল না দেখে আইনের কোঠোর প্রয়োগ এবং প্রশাসনের নিরপেক্ষ ও কার্যকর ভ‚মিকা নিশ্চিত করতে হবে।

বক্তারা বলেন, জাসদ মনে করে বহু কষ্টে অর্জিত শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের ধারায় দেশকে এগিয়ে নিতে সুশাসনের কোন বিকল্প নেই। তাই জাসদ রাজনীতির এ নতুন পর্বে সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তিতে উপনীত হতে সরকারসহ দেশের সকল গণতান্ত্রিক দেশপ্রেমিক দল-শক্তি-মহল-ব্যাক্তির প্রতি আহবান জানাচ্ছে। জাসদ সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তির প্রস্তাব সামনে রেখে আন্দোলন শুরু করেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT