শিরোনাম :
স্বর্ণ ছিনতাইয়ের নেতৃত্বে র‍্যাব কর্মকর্তা, গোয়ালঘরের মাটি খুঁড়ে ৪৮ ভরি উদ্ধার কওমি মাদ্রাসায় ছাত্রলীগকে সক্রিয় হওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর সাতক্ষীরায় ‘জলবায়ু পরিবর্তনের প্রভাব ও সংকট সমাধানের উপায়’ শীর্ষক নাগরিক সংলাপ দেবহাটায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল দেবহাটায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন বিতরণ ইসরায়েলের সামরিক স্থাপনা লক্ষ্য করে দফায় দফায় রকেট হামলা বিচারের আগেই কেন লোহার খাঁচায় দাঁড়াতে হবে: ড. ইউনূস দেবহাটায় দুর্নীতি প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক র‌্যালি দেবহাটায় প্রধান শিক্ষকদের লিডারশীপ প্রশিক্ষণ ১৫২ কোটি টাকা সুদ মওকুফ: সাবেক ভ্যাট কমিশনারের বিরুদ্ধে মামলা

২০৩০ সালের মধ্যে সকল সক্ষম ব্যক্তির কর্মসংস্থান হবে : অর্থমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
  • আপডেটের সময় : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৪৬

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল শনিবার আশাবাদ ব্যক্ত করে বলেন, ২০৩০ সালের মধ্যে দেশের সকল সক্ষম ব্যক্তির কর্মসংস্থান হবে।

তিনি বলেন, ‘আমাদের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। তাই কেউ আমাদের দাবিয়ে রাখতে পারবে না। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের উন্নয়নশীল প্রথম ২০টি দেশের তালিকায় চলে আসবে বলে আশা করছি।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে জাতীয় জাদুঘরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অর্থমন্ত্রী এ কথা বলেন।
শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ এই শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মাহমুদ উস সামাদ এমপি ও জনতা ব্যাংকের চেয়ারম্যান জামালউদ্দিন আহমেদ।

অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায়ই তাকে আগে থেকেই প্রয়োজনীয় ব্যবস্থাপনা সম্পন্ন করে রাখার পরামর্শ দেন, যেন কৃষক, শ্রমিক, ফেরিওয়ালা, কামার, হস্তশিল্পীসহ প্রতিটি শ্রমজীবী পরিবারের অন্তত একজন সদস্যের কর্মসংস্থান করা যায়।

তিনি আরো বলেন, ‘আমি বিশ্বাস করি যে ২০৩০ সাল নাগাদ দেশের প্রতিটি কর্মক্ষম ব্যক্তি কর্মসংস্থানের আওতায় আসবে।’
দেশের দারিদ্রতার হার ২১ শতাংশে নেমে গেছে উল্লেখ করে কামাল বলেন, সরকার ২০৩০ সাল নাগাদ দারিদ্রতার এই হার ০ থেকে ৩ শতাংশে নামিয়ে আমার লক্ষ্য সরকারের রয়েছে।

বিশ্বব্যাংক ও আইএমএফ এর তথ্য উপাত্তের বরাত দিয়ে অর্থমন্ত্রী বলেন, বিগত ১০ বছর নাগাদ বাংলাদেশ জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষ স্থান অধিকার করে আছে। এই অগ্রগতি অব্যাহত থাকলে ২০২৭ সাল নাগাদ বৈশ্বিক অর্থনীতিতে আমাদের দেশ ২৬তম স্থান অধিকার করতে সক্ষম হবে।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তার মন্ত্রণালয় বছরে ২শ’ মেধাবী শিক্ষার্থীকে ল্যাপটপ প্রদানের পদক্ষেপ গ্রহণ করেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব সংরক্ষিত ২০২১
Design and Developed by IT Craft in association with INTENT